১৭ সদস্যবিশিষ্ট সম্মিলিত পর্যটন জোট স্কলার্স উইং গঠন

0
639

মোঃ সানোয়ার হোসেন : ১৩ এপ্রিল ২০২০ খ্রি:, সোমবার সম্মিলিত পর্যটন জোট ১৭ (সতেরো) সদস্যবিশিষ্ট একটি স্কলার্স উইং গঠন করে। ৬ (ছয়) দফা আন্দোলন – জীবন জুড়ে পর্যটন পরিচালনায় একাডেমিক ও বিশেষজ্ঞ মত প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক এবং প্রশিক্ষকগণ এই উইংয়ে যোগ দেন।

স্কলার্স উইংয়ে যোগদানকারী সদস্যগণ হলেন প্রফেসর ড. মো. এনায়েত হোসেন, চেয়ারম্যান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, মার্কেটিং বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. মো. আবুল কাশেম, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়; প্রফেসর মো. আবদুল হামিদ, মার্কেটিং বিভাগ, শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; মাহবুব পারভেজ, সহযোগী অধ্যাপক ও প্রধান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা; মোহাম্মদ আবু হোরায়রা, এসোসিয়েট প্রফেসর এন্ড কো-অর্ডিনেটর, কলেজ অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, আইইউবিএটি, ঢাকা; ড. এ আর খান, চেয়ারম্যান, ইন্টারন্যাশনাল ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, ঢাকা; ড. মোহাম্মদ শোয়েব-উর-রহমান, সহকারী অধ্যাপক, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; রকিবুল হাসান, সহকারী অধ্যাপক, এমআইএস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; মইনুল হাসান, সহকারী অধ্যাপক, মার্কেটিং বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়; জসিম উদ্দিন সরকার, চেয়ারম্যান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, পিপুল্স ইউনির্ভাসিটি অব বাংলাদেশ, ঢাকা; শাকিল আহমেদ, চেয়ারম্যান, হসপিটালিটি এন্ড ট্যুরিজম বিভাগ, কক্সবাজার ইন্টারন্যাশল ইউনির্ভাসিটি; মোহাম্মদ রকিবুল হোসেন, সহকারী অধ্যাপক, মার্কেটিং বিভাগ, প্রিমিয়ার ইউনির্ভাসিটি, চট্টগ্রাম; নূর মোহাম্মদ খান, প্রভাষক, পরিসংখ্যান বিভাগ, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল; জিমি রায়, রিসার্চ অফিসার, বাংলাদেশ ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউট, চট্টগ্রাম, মোহাম্মদ নোমান আহমেদ, প্রিন্সিপাল, বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্সোন্যাল ম্যানেজমেন্ট, ময়মনসিংহ এবং মোহাম্মদ নাসিমুল ইসলাম নাসিম, নির্বাহী পরিচালক, সেন্টার ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট, ঢাকা।

এ ছাড়াও জোটের আহবায়ক জনাব মোখলেছুর রহমান-এর কারিগরি উপদেষ্টা হিসেবে নিয়োজিত হয়েছেন ড. রুবি সায়েন, ইমিরেটাস প্রফেসর অব সোশিওলজি, এডামাস ইউনির্ভাসিট, বারাসাত, কলকাতা এবং ড. আই সি গুপ্ত, ইমিরেটাস প্রফেসর অব ট্যুরিজম ও দ্রোনাচার্য অব ইন্ডিয়ান ট্যুরিজম এডুকেশন, ওরিয়েন্টাল ইউনিভার্সিটি, ইনদোর, মধ্যপ্রদেশ, ভারত। তাঁরা আহবায়কের কার্য পরিচালনা ও সিদ্ধান্ত গ্রহণে বিশেষজ্ঞ সহায়তা প্রদান করবেন।

স্কলার্স উইং এবং কারিগরি উপদেষ্টাগণের প্রত্যক্ষ পরামর্শ সম্মিলিত পর্যটন জোটকে তাদের আন্দোলন পরিচালনায় অর্থবহ অবদান রাখবে। করণা উত্তর বাংলাদেশে একটি টেকসই পর্যটন অর্থনীতি গড়ে তোলার মাধ্যমে যুবসমাজ ও প্রান্তিক জনগোষ্ঠীকে মর্যাদাকর জীবনধারায় ফিরিয়ে আনা এবং শান্তিময় মানবিক সমাজ প্রতিষ্ঠায় এই আন্দোলন ঐতিহাসিক নিদর্শন সৃষ্টি করবে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here