আদিনাথ মন্দির | কক্সবাজার

0
1039

সংক্ষিপ্ত বিবরণঃ

আদিনাথ মন্দির( adinath tample cox’s bazar )বাংলাদেশের বিখ্যাত অন্যতম হিন্দু মন্দির। এটি বাংলাদেশের উপকূলীয় শহর কক্সবাজার থেকে ১২ কিমি দূরের দ্বীপ মহেশখালীতে অবস্থিত। হিন্দু সম্প্রদায়ের দেবতা দেবাদিদেব মহাদেবের নামানুসারে এ মন্দির প্রতিষ্ঠিত হওয়ায় মন্দিরটি শিব মন্দিরও নামেও বহুল প্রচলিত।
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার গোরকঘাটা ইউনিয়নের ঠাকুরতলা গ্রামে এই মন্দিরটি অবস্থিত, যা সমুদ্র-সমতল থেকে প্রায় ৮৫.৩ মিটার উঁচুতে। এই মন্দিরটি মৈনাক পাহাড়ের চূড়ায় নির্মিত, যা সমতল থেকে ৬৯টি সিঁড়ি ভেঙে উঠতে হয়। আদিনাথের অপর নাম মহেশ। এই মহেশের নামানুসারে মহেশখালী।

কিভাবে যাবোঃ
কক্সবাজার থেকে খুব সহজেই আদিনাথ মন্দিরে পৌছাতে পারবেন। কক্সবাজার শহর থেকে রিকশায় করে ৬ নং ঘাটে পৌঁছে সেখান থেকে নৌকা অথবা স্পীডবোটে করে মাত্র ১৫/- টাকা ভাড়ায় মহেশখালীতে পৌঁছে যাবেন।

কোথায় থাকবোঃ

কক্সবাজারে থাকার ব্যবস্থা খুবই উন্নত। এখানে পাঁচ তারকা মানের বেশ কয়েকটি হোটেলসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন মানের প্রচুর হোটেল, মোটেল ও গেস্ট হাউজ রয়েছে। আপনার সুবিধার্থে কক্সবাজারের হোটেল ও গেস্টহাউজগুলো সম্পর্কে নিম্নে তথ্য প্রদান করা হলোঃ

১। হোটেল সীগাল
হোটেল মোটেল জোন
কক্সবাজার সমুদ্র সৈকত, কক্সবাজার
ফোনঃ +৮৮-০৩৪১-৬২৪৮০-৯০
মোবাইলঃ +৮৮০১৭৬৬৬৬৬৫৩০, +৮৮০১৭৬৬৬৬৬৫৩
২। হোটেল সী প্যালেস
কলাতলি রোড, কক্সবাজার
ফোনঃ +৮৮-০৩৪১-৬৩৬৯২, ৬৩৭৯২, ৬৩৭৯৪, ৬৩৮২৬, ৬৩৮৫৩
মোবাইলঃ +৮৮-০১৭১৪৬৫২২২৭-৮, ০১৯৭৯৪০৫০৫১-২
৩।সেইণ্ট মারটিন রিসোর্ট
প্লটঃ ১০, ব্লকঃ এ, কলাতলি রোড, কক্সবাজার, বাংলাদেশ
ফোনঃ +৮৮-০৩৪১-৬২৮৬২, ৬৪২৭৫

৪। হোটেল সায়মন
হোটেল সায়মন রোড, কক্সবাজার
মোবাইলঃ +৮৮-০১৭১১-০২২৮৮
ফোনঃ +৮৮-০৩৪১-৬৩৯০০-৪, ৬৩৭০৩-৭

৫। হোটেল সী ক্রাউন
মেরিন ড্রাইভ, কলাতলি, নিউ বীচ
মোবাইলঃ +৮৮-০১৮১৭০৮৯৪২০
ফোনঃ +৮৮-০৩৪১-৬৪৭৯৫, ৬৪৪৭৪

কী খাবেনঃ
এখানে খাবার খাওয়ার জন্য অনেক সুবিধা আছে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here