মেরিন ড্রাইভ | কক্সবাজার

0
1919

বিবরণঃ

মেরিন ড্রাইভ কক্সবাজার( marine drive cox’s bazar ) ৮০ কিলোমিটার দীর্ঘ একটি সড়ক, যা বঙ্গোপসাগর এর পাশ দিয়ে কক্সবাজারের কলাতলী সৈকত থেকে টেকনাফ পর্যন্ত বিস্তৃত। এটি বর্তমানে পৃথিবীর দীর্ঘতম মেরিন ড্রাইভ সড়ক। ২০১৭ সালের ৬ মে এটি বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

কক্সবাজার ভ্রমনের সবচেয়ে আকর্ষণীয় হলো মেরিন ড্রাইভ রোড। এই রোডের এক পাশে সমুদ্র সৈকত আর অন্যপাশে পাহাড় বেয়ে ঝর্ণার ধারা বইছে। বিশাল বিস্তৃত সৈকত, ইনানী পাথুরে সৈকত ও জেলেদের সাগরে মাছ ধরা উপভোগ করা যায় মেরিন ড্রাইভ রোড দিয়ে যেতে যেতে। কক্সবাজার থেকে খোলা জিপ, মাইক্রোবাস বা অটোরিকশায় মেরিন ড্রাইভ রোড হয়ে যাওয়া যাবে হিমছড়ি ও ইনানী। আর যেতে যেতেই দেখা যাবে পাহাড়, সাগর আর ঝর্ণার চোখ জুড়ানো দৃশ্য। এছাড়া যেতে যেতে ক্লান্ত হয়ে পড়লে বসে পড়া যাবে কোন রেস্টুরেন্টে। মেরিন ড্রাইভ রোডের বিভিন্ন স্থানে রয়েছে দারুণ সব রেস্টুরেন্ট। সব মিলেয়ে দারুণ উপভোগ্য।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here