নেভারল্যান্ড | ঢাকা

0
761

সংক্ষিপ্ত বিবরণঃ

ঢাকায় যারা পড়াশোনা বা চাকুরি বা ব্যবসা করেন এবং সারা সপ্তাহ ব্যস্ত সময় কাটান; সকলেই সপ্তাহে কমপক্ষে একদিন ছুটি পান( NeverLand Restaurant Dhaka )। এই একদিনের ছুটিতে সকলের চাওয়া একটু শান্তশিষ্ট পরিবেশে, শহরের দূষণ থেকে দূরে গিয়ে একটু একান্ত সময় কাটানো নিজের বন্ধুবান্ধব বা পরিবারের সাথে। ঢাকার বাইরে অন্য জেলায় গিয়ে একদিনে ঘুরে আসা অনেক কষ্টের, তাই সকলেই চান ঢাকার যেকোন জায়গা থেকে ঘন্টাখানেক দূরত্বেই নিরিবিলি, প্রকৃতির একান্ত সান্নিধ্যে সময় কাটাতে, ছোটখাট পিকনিক বা আয়োজন করতে। সকলের এই চাহিদাকে বাস্তবে রুপ দিয়েছে মিরপুর বেড়িবাঁধে অবস্থিত ‘নেভারল্যান্ড-দ্যা আরবান এসকেপ’ নামের একটি পিকনিক স্পট।

শহরের কোলাহলের খুব পাশেই এখানে রয়েছে নির্জন নদীর পাড়ে ধোঁয়া ওঠা কফির কাপের সাথে আড্ডার সুযোগ। তিনদিক থেকে তুরাগ নদী বেষ্টিত এই অনিন্দ্য সুন্দর জায়গাটি রয়েছে রাজধানীর মিরপুরের চটবাড়ি এলাকায়। আশুলিয়া বেড়িবাঁধ সড়কে সাত একর জায়গা নিয়ে গড়ে উঠেছে ‘নেভারল্যান্ড’ নামের এই পিকনিক স্পটটি।

কখন যাবেনঃ
শহরের জামজট আর ধুলাবালী এড়িয়ে,শহরের ঠিক ভিতরেই সবুজ ঘাসের ছোঁয়া পাশাপাশি নৌকা ভ্রমন করতে এখানে যেতে পাড়েন তা ছাড়া ফ্যামিলি গেট টুগেদার,প্রিয়াজনের জন্মদিন একটু ভিন্নভাবে করতে, পিকনিক করতে যেতে পারেন।তাছারা এখানে রয়েছে তাদের নিজস্ব মিনি জাহাজ যেখানে নির্দিষ্ট টাকার বিনিময়ে ভ্রমন করতে পারবেন।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here