জিন্দাপার্ক

0
938
Zinda Park

সংক্ষিপ্ত বিবরনঃ

ঢাকার অদূরে দাউদপূর,রূপগঞ্জ,নারায়ণগঞ্জে পার্কটি( Zinda Park ) অবস্থিত ।ঢাকা থেকে মাত্র ৩০ কি.মি. আর পূর্বাচল ৩০০ ফিট থেকে মাত্র ১৭ কি.মি.।১৯৮০ সালে সাতজনের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় এই পার্কটি।১০০বিঘা জমির উপরে অগ্রপথিক পল্লী সমিতির কর্তৃক এই পার্কটি পরিচালিত হয়।পার্কটিতে ঢুকতে আপনাকে গুনতে হবে ১০০(পূর্নবয়স্ক) ৫০( শিশু)টাকা।

পার্কটিতে ঢুকে হাতের বামেই রয়েছে “লিটল এঞ্জেল সেমিনারি স্কুল”।এরপরে রয়েছে একটি সুদর্শন মসজিদ ও একটি লাইব্রেরী । সাথে আরো আছে খেলার মাঠ, ঈদগা, বিশাল অরণ্য ও টিলা, ৫ টিলেক ।অরন্যে ১০ হাজারের উপরে ২৫০ প্রজাতির বাহারি গাছ রয়েছে।অরন্যের পাখির ডাক ঝিঝির শব্দ আপনাকে মুগ্ধ করবে।অরন্যের ভিতরই পাবেন মনরোম রেস্টুরেন্ট জারনাম “মহুয়া”।সবদেশি খাবার পাওয়া যায়।আলু ,বেগুন, শুটকির ভর্তা।পুইশাক বেগুনভাজা ।ডাল ও গরুরমাংস মুরগির মাংস।সবকিছু প্যাকেজ হিসাবে বিক্রি করে।প্যাকেজের ভিতর আইটেম এর তারতম্যের কারনে দামের কিছু পরিবর্তন হয়।তবে ২২০ থেকে ২৫০ এরভিতরেই লেকে প্যাডেল বোট এর ব্যবস্থা আছে।লেকের মাঝখান দিয়ে ভাসমান ব্রিজ আছে।পারাপারে সাবধান থাকবেন নাইলে সোজা পানিতে তাছাড়া ট্রিহাউজ এবং রিসোর্ট রয়েছেই।

কিভাবে যাবেনঃ

জিন্দাপার্ক যাওয়ার সহজ উপায় হচ্ছে বাসযোগে কুড়িল বিশ্বরোড পৌঁছানো। সেখান থেকে পূর্বাচল হাইওয়ে দিয়ে কাঞ্চন ব্রিজ, তারপর সেখান থেকে রিকশা নিয়ে যাওয়া যাবে জিন্দাপার্ক। এছাড়া কাঁচপুর ব্রিজ দিয়েও যাওয়া যায়। যাত্রাবাড়ি বা নারায়ণগঞ্জ থেকে এ পথ সহজ। সেক্ষেত্রে কাঁচপুর থেকে নারায়ণগঞ্জের ভুলতা হয়ে সিএনজিচালিত অটোরিকশায় ও পরে শীতলক্ষ্যা পার হয়ে কাঞ্চন ব্রিজে আসতে হবে। জিন্দাপার্কের প্রবেশমূল্য জনপ্রতি ১০০ টাকা। যদি পার্কের ভেতরে প্যাডেল বোট চালাতে চান, তাহলে ঘণ্টায় পড়বে ৮০-১০০ টাকা।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here