সোনাইমুড়ি টেক | নরসিংদী

0
1562

সংক্ষিপ্ত বিবরনঃ

নাগরিক কোলাহলের বাহিরে পরিবার নিয়ে কিছুটা সময় স্বস্তিতে কাটাতে চাইলে ঘুরে আসতে পারেন প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সোনাইমুড়ী টেক( Sonaimuri Tek ) থেকে।ঢাকা থেকে মাত্র ৬৫ কিলোমিটার দূরে নরসিংদীর শিবপুরে টকটকে লালমাটির দেশ সোনাইমুড়ী টেক। নরসিংদী থেকে শিবপুরের সোনাইমুড়ী যাওয়ার পথে চোখে পরবে অসংখ্য লাল মাটির টিলা দেখে মনে হতে পারে আকাশের সাথে হয়ত গভীর সখ্য বেধেছে টিলাগুলোর। লাল মাটির টিলার গায়ে দাঁড়িয়ে থাকা বিচিত্র গাছপালা যার মনোমুগ্ধকর সৌন্দর্য আপনাকে মোহিত করবেই।

প্রাকৃতিক সৌন্দর্যের কারণে অনেকদিন আগে থেকেই সোনাইমুড়ী টেক চলচ্চিত্রের শুটিং স্পট হিসেবে ব্যবহার করে আসছে চলচ্চিত্রের পরিচালকরা।বর্তমানে দূর দূরান্ত থেকে প্রতিবছর অসংখ্য পর্যটক আসে শুধুমাত্র সোনাইমুড়ী টেকে সৌন্দর্য উপভোগ করার জন্য।পর্যটকদের থাকার সুবিধার জন্য পাহাড়ের টিলার উপরে গড়ে উঠেছে বাংলো, হোটেল।পরিবারের সকলকে নিয়ে আনন্দ করার জন্য উপযুক্ত জায়গা সোনাইমুড়ী টেক।

সোনাইমুড়ী টেকের পাশের এলাকা কুমারটেক যা অন্যতম প্রত্নতাত্ত্বিক স্থল হিসেবে পরিচিত । এখানে মাটিখুড়ে পাওয়া গেছে খ্রিস্টপূর্ব তিন হাজার বছরের পুরানো মৃৎপাত্র।এছাড়া ঘুরে আসতে পারেন সোনাইমুড়ির টেকের পাশেই এলাকা কামারটেক, সৃষ্টিগড়, ইটাখোলা, যশোর, মরজাল, জয়মঙ্গল, বাঘাব, জয়নগর থেকে যেখানে লালমাটির তৈরি বাড়ি গুলো। তাই কম খরচে সুন্দর একটা ভ্রমণ উপভোগ করার জন্য ঘুরে আসতে পারেন এই লাল মাটির দেশ সোনাইমুড়ী টেক থেকে।

কিভাবে যাবেনঃ

ঢাকা-চট্টগ্রাম রোডের কাঁচপুর ব্রিজ পার হয়ে বামে ঢাকা-সিলেট মহাসড়ক ধরে একটু এগুলেই নরসিংদী। ঢাকা থেকে নরসিংদীর দূরত্ব মাত্র ৫৪ কিলোমিটার। গুলিস্তান, সায়েদাবাদ ও আব্দুল্লাহপুর থেকে নরসিংদীর বাস পাওয়া যায়। বিভিন্ন পরিবহন ৫ মিনিট পর পর নরসিংদী যাচ্ছে। যেতে সময় লাগে দেড় ঘণ্টা। ভাড়া ৬০ টাকার মতো। ট্রেনেও নরসিংদী যেতে পারবেন। ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে নরসিংদী যেতে ট্রেনে সময় লাগে ১ ঘণ্টার মতো, ভাড়া ৩০ টাকা।

কোথায় থাকবেনঃ

নরসিংদী সকালে এসে ঘুরেফিরে রাতে ফেরত যেতে পারবেন।

শহরে থাকা-খাওয়ার বেশ কয়েকটি ভালো হোটেল আছে, আছে নরসিংদী শহরে ডাকবাংলোও, রয়েছে হোটেল।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here