সহস্রধারা ঝর্ণা | চট্টগ্রাম

0
1467
Sohosrodhara Waterfall

সংক্ষিপ্ত বিবরণঃ

সহস্রধারা ঝর্ণা( Sohosrodhara Waterfall )বাংলাদেশের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায় অবস্থিত। চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার চন্দ্রনাথ রির্জাভ ফরেস্ট ব্লকের চিরসবুজ বনাঞ্চল সমৃদ্ধ সীতাকুণ্ড ইকোপার্কে সহস্রধারা ঝর্ণাটি অবস্থিত। ইকোপার্কটি চট্টগ্রাম শহর থেকে ৩৫ কি.মি. উত্তরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং রেলপথের পূর্ব পাশে অবস্থিত। বর্ষাকাল ব্যতীত বছরের অন্যান্য সময় এই ঝর্ণায় পানি কম থাকে। ইকোপার্কের মূল গেট থেকে ইটবিছানো পথ ধরে পাঁচ কিলোমিটার গেলে ঝর্ণাটির দেখা মেলে। ঝর্ণাটির খুব কাছে সুপ্তধারা ঝর্ণা নামে আরেকটি ঝর্ণা আছে।

কিভাবে যাবেনঃ

আপনাকে প্রথমেই কুমিল্লা-চট্রগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত সীতাকুণ্ড ইকো পার্কে পৌছাতে হবে। এই স্থানটি চট্রগ্রাম শহর থেকে ৩৭ কিলোমিটার এবং সীতাকুণ্ড বাজার থেকে ১ কিলোমিটার দূরে অবস্থিত। চট্রগ্রাম থেকে ট্যাক্সি, সিএনজি অটোরিকশা, বাস অথবা ট্রেনে করে এখানে আসতে পারবেন। ট্রেনে আসতে হলে আগে থেকে সময়সূচী জেনে নেওয়াই ভাল। ট্রেনে করে সীতাকুণ্ড থেকে সন্ধ্যা ৭:৩০ মিনিটে ফিরতে পারবেন।

সিএনজি অটোরিকশায় চট্রগ্রাম থেকে সীতাকুণ্ডে আসতে প্রায় ২৭০/- টাকা ভাড়া দিতে হবে। ইকো পার্ক থেকে ফেরার সময় সীতাকুণ্ড বাজারে আপনি প্রচুর সিএনজি অটোরিকশা পাবেন।

কোথায় থাকবেনঃ

চট্টগ্রামে নানান ধরনের হোটেল আছে। থাকার জন্য নীচে কয়েকটি হোটেলে নাম দেয়া হল।

হোটেল প‌্যারামাউন্ট, স্টেশন রোড, চট্টগ্রাম, ☎ ০৩১-২৮৫৬৭৭১, ০১৭১-৩২৪৮৭৫৪

হোটেল এশিয়ান এসআর, স্টেশন রোড, চট্টগ্রাম, ☎ ০১৭১১-৮৮৯৫৫৫

হোটেল সাফিনা, এনায়েত বাজার, চট্টগ্রাম, ☎ ০৩১-০৬১৪০০৪

হোটেল নাবা ইন, রোড ৫, প্লট-৬০, ও,আর নিজাম রোড, চট্টগ্রাম, ☎ ০১৭৫৫ ৫৬৪৩৮২

হোটেল ল্যান্ডমার্ক, ৩০৭২ শেখ মুজিব রোড, আগ্রাবাদ, চট্টগ্রাম, ☎ ০১৮২-০১৪১৯৯৫, ০১৭৩১-৮৮৬৯৯৭

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here