রামগড় লেক | খাগড়াছড়ি

0
449
Ramgarh Lake Khagrachari

সংক্ষিপ্ত বিবরণঃ

( Ramgarh Lake Khagrachari )খাগড়াছড়ি জেলা সদর থেকে ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে খাগড়াছড়ির প্রবেশদ্বার রামগড় উপজেলা। উপজেলা পরিষদের সম্মুখভাগে ইংরেজি ডব্লিউয়ের অনুরূপ প্রায় ২৫০ মিটার লম্বা একটি হ্রদ। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়ার পরিকল্পনায় গড়ে তোলা রামগড় পর্যটন লেকটি অত্যন্ত আকর্ষণীয় এবং দৃষ্টিনন্দন। চারপাশ বাঁধানো লেকটি রেলিং ঘেরা এবং বাহারি সাজে সজ্জিত।

লেকের উভয় পাশে যোগাযোগের জন্য মাঝখানে রয়েছে জিরাফ আকৃতির সুদৃশ্য ঝুলন্ত সেতু। লেকের দুই তীরে রয়েছে মনোমুগ্ধকর উদ্যান। এ উদ্যানে আগত দর্শনার্থীদের বিশ্রামের জন্য রয়েছে ১২টি শেড। এ লেকটি হতে পারে আপনার ভ্রমণের জন্য এক অনন্য স্থান। লেকের পাশেই রয়েছে উপজেলা পরিষদের মালিকানাধীন একটি ক্যাফেটেরিয়া। সবমিলিয়ে রাঙ্গামাটির আদলে নির্মিত ঝুলন্ত ব্রীজ, বোটানিক্যাল গার্ডেন, কৃত্রিম লেক, দৃষ্টিনন্দিত স্মৃতিস্তম্ভ ‘বিজয়’- সবকিছু মিলিয়ে হঠাৎ করে রামগড়কে ইউরোপের কোনো একটি সিটির মতো মনে হয়।

অবস্থানঃ খাগড়াছড়ি

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।