হর্টিকালচার পার্ক | খাগড়াছড়ি

0
541
horticulture park khagrachari

সংক্ষিপ্ত বিবরণঃ

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য আর নৈসর্গের ছায়ায় ঘেরা একটি জেলা খাগড়াছড়ি। সারা দেশের পর্যটকদের অন্যতম আকর্ষণ খাগড়াছড়ি। পাহাড়, ঝর্ণা আর সবুজের অবিরাম সমারোহ দেখতে এখানে নিয়মিতই পর্যটকদের আনাগোনা। খাগড়াছড়ির আরেকটি পর্যটন সমৃদ্ধ স্থান হর্টিকালচার পার্ক( horticulture park khagrachari )।

খাগড়াছড়ির জনপ্রিয় এই পার্কটি ২২ একর জায়গা জুড়ে অবস্থিত এই পার্কটি জেলা শহরের জিরোমাইল এলাকায় অবস্থিত। এখানে রয়েছে একটি ঝুলন্ত ব্রিজ ও পানির ফুয়ারা। বিনোদনের নানা উপকরণ দিয়ে সাজানো গোছানো পার্কটিতে বন্ধু বান্ধব পরিবার পরিজন সহ ঘুরে আসতে পারেন। রয়েছে পিকনিকের ব্যবস্থাও। শিশুদের খেলাধুলার জন্য রয়েছে কিডস জোন এছাড়া কৃত্রিম হ্রদ, পিকনিক স্পট, গেস্ট হাউজ, হলরুম, বার্ডস পার্ক ও অবজারবেশন টাওয়ার রয়েছে। টয় ট্রেনে চড়ে চারপাশে প্রাকৃতিক দৃশ্যও দেখতে পারেন। রয়েছে ওপেন স্টেজে নানা প্রোগ্রাম উপভোগের সুযোগ। এবং ফুড জোনে রয়েছে ঐতিহ্যবাহি নানা খাবারের স্বাদ গ্রহণের সুযোগ ও।

বিঃ দ্রঃ
পার্কে প্রবেশ মূল্য ২০ টাকা।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।