ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর | সিলেট

0
321

সংক্ষিপ্ত বিবরণঃ

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ( osmani international airport ) বাংলাদেশের একটি অন্যতম প্রধান ও তৃতীয় বৃহত্তম আন্তর্জাতিক বিমানবন্দর। এটি দেশের উত্তর-পূর্ব কোণের বিভাগীয় শহর সিলেটে অবস্থিত। এটি মূল সিলেট শহর হতে উত্তর-পুর্ব দিকে ৫ মাইল (৮ কিঃমিঃ) দূরে বড়শাল এলাকায় অবস্থিত। বিমানবন্দরটি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ দ্বারা পরিচালিত হয় ও বাংলাদেশের জাতীয় এয়ারলাইন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর জন্যও ব্যবহৃত হয়। বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার, ইউনাইটেড এয়ারলাইন্স এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স সিলেট থেকে ঢাকায় অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করে। বিমানবন্দর ব্যবহার করা যাত্রীদের অধিকাংশই প্রবাসী বাংলাদেশী এবং যুক্তরাজ্যবসবাস করা সিলেট বিভাগ-এর লোকজনের বংশধর।

কিভাবে যাবেনঃ
সড়ক পথে ঢাকা হতে প্রথমে সিলেট যেতে হবে; অতঃপর সেখান থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যেতে হবে। ঢাকা হতে সড়ক পথে সিলেটের দূরত্ব ২৪১ কিলোমিটার এবং রেলপথে ঢাকা হতে সিলেট রেল স্টেশনের দূরত্ব ৩১৯ কিলোমিটার। সিলেট শহরের কেন্দ্রবিন্দু ‘০’ পয়েন্ট হতে ৮ কিলোমিটার এবং সিলেট রেলওয়ে স্টেশন ও কদমতলী বাস টার্মিনাল থেকে ১০ কিলোমিটার দুরত্বে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের অবস্থান। সিলেট এসে সেখান থেকে রিক্সা বা সিএনজি অটো রিক্সায় অতি সহজেই ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যায়।

সিলেটের মূল বাস স্ট্যান্ড কদমতলী বাস টার্মিনাল অথবা রেল স্টেশন থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসার জন্য ভাড়া হবেঃ
রিক্সায় – ১২০/- – ২০০/-
সিএনজিতে সিএনজিতে – ১৫০/- ২৫০/-

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here