বাসুলিয়া | টাঙ্গাইল

0
235

সংক্ষিপ্ত বিবরনঃ

( Basulia )ঢাকার কাছে বেড়াতে যাওয়ার জায়গা কতটা দরকার এটা জানি আমরা যারা ঢাকাবাসী। ইট, কাঠ আর ধূলাবালুর এই শহরে একটু সবুজ খুঁজে ফেরে চোখ দু’টি। কিন্তু ব্যস্ত জীবনে ছুটি তো ঐ সপ্তাহের একদিন। তাই ধারে কাছেই ভরসা। গোলাপ গ্রাম আর জিন্দা পার্ক তো আছেই, তবে এই বর্ষায় ঘুরে আসতে পারেন টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসুলিয়া থেকে।

বর্ষায় টুইটুম্বুর বিলে পরিষ্কার পানি আর পানিতে ভেসে থাকে আকাশের মুখচ্ছবি। অপূর্ব শান্তিময় সবুজের মাঝে নীল বিলে নৌকায় ভেসে বেড়ানোর আনন্দই আলাদা।

“বিলের মাঝখানে একটা গাছ ও আছে। শীতল বাতাসে গাছের সাথে নৌকা বেঁধে, ছায়ায় বসে আড্ডা দিতে বা হেডফোনে পছন্দের গান শুনতে কি যে ভালোলাগে তা শুধু একজন প্রকৃতিেপ্রমীই বুঝবে।” বাসুলিয়া ঘুরে এসে ভ্রমণপ্রিয় বন্ধু ফারজানা শারমিন বললেন এমন কথা। তার কাছেই জানতে পারি, নানান আকৃতির নৌকা পাওয়া যায় বিলের ঘাটে। ছোট নৌকাগুলোতে অনায়াসে ৫/৭ জন ওঠা যায়। ভাড়া নেয় ঘন্টা প্রতি ২০০ টাকা।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।