নরসুন্দা লেকসিটি | কিশোরগঞ্জ

0
353
Norosunda Lake City

সংক্ষিপ্ত বিবরনঃ

শহরের মধ্য দিয়ে এক সময়ের খরস্রোতা নরসুন্দা( Norosunda Lake City ) নদী ঘিরে রয়েছে নানা উপাখ্যান। তা জীবন্ত করে তোলার লক্ষ্যে মৃতপ্রায় নরসুন্দা নদী ঘিরে নেওয়া হয় এ প্রকল্প।
প্রকল্পের অংশ হিসেবে নির্মিত ৫টি দৃষ্টিন্দন সেতু ইতিমধ্যে শহরের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে।

দুটি ফুট ওভারব্রিজ নির্মাণের কাজও শেষ ধাপে রয়েছে। আখড়াবাজারে দৃষ্টিনন্দন সেতুর কাছে স্বাধীনতা চত্বরে প্রায় দিনই বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। গুরুদয়াল সরকারি কলেজ থেকে গৌরাঙ্গবাজার সেতু পর্যন্ত নদী-তীরবর্তী হাঁটার সড়ক শহরবাসীকে শরীর ও মন সতেজ রাখার সুবিধা দিয়েছে। এ ছাড়া গৌরাঙ্গবাজার সেতু সংলগ্ন নদীর পাড়ে পার্কের কাজ চলছে।এটি শহরবাসীর বিনোদনে বাড়তি আনন্দ জোগায়। নরসুন্দার বড়পাড়ে কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজের পুকুর, ভাসমান মুক্তমঞ্চ, পর্যবেক্ষণ টাওয়ার এখনই মানুষের পদচারণায় মুখর। বৃষ্টিতে নদীর পানি কিছুটা বেড়েছে; এলাকাটি আরও সুন্দর ও আকর্ষণীয় হয়ে উঠেছ এখানে খানে রয়েছে সব রকমের সুবিধা, রয়েছে ওয়াচ টাওয়ার, স্পিট বোট, অপরুপ দূশ্য, পাশের অপরুপ গুরুদয়াল কলেজ।

এটি শহরবাসীর বিনোদনে বাড়তি আনন্দ জোগায়। নরসুন্দার বড়পাড়ে কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজের পুকুর, ভাসমান মুক্তমঞ্চ, পর্যবেক্ষণ টাওয়ার এখনই মানুষের পদচারণায় মুখর। বৃষ্টিতে নদীর পানি কিছুটা বেড়েছে; এলাকাটি আরও সুন্দর ও আকর্ষণীয় হয়ে উঠেছ এখানে খানে রয়েছে সব রকমের সুবিধা, রয়েছে ওয়াচ টাওয়ার, স্পিট বোট, অপরুপ দূশ্য, পাশের অপরুপ গুরুদয়াল কলেজ।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।