স্বাধীনতা কমপ্লেক্স বা মিনি বাংলাদেশ | চট্টগ্রাম

0
460

সংক্ষিপ্ত বিবরণঃ

ঘুরে আসুন স্বাধীনতা কমপ্লেক্স( Shadhinata Complex )(মিনি বাংলাদেশ) থেকে। অসম্ভব মনোমুগ্ধকর জায়গা! আর সৌন্দর্য সেটা তো বলার অপেক্ষা রাখে না।এটা একটা থিম পার্ক। যেখানে বাংলাদেশের বিখ্যাত স্থাপনাগুলোর ডামি বানানো হয়েছে।সংসদ ভবন, স্মৃতিসৌধ, কার্জন হল, সোনা মসজিদ, কান্তজিউ মন্দির, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, পাহাড়পুর বৌদ্ধবিহার কি নেই!

তবে এই পার্ক এর সবচেয়ে বড় আকর্ষণ হল ২০ তলা উঁচু একটা রেস্টুরেন্ট যার নাম স্বাধীনতা স্তম্ভ। এই রেস্টুরেন্ট পুরোপুরি ঘূর্ণায়মান। এই ছাড়াও এখান থেকে পুরো চিটাগাং এর নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে পারবেন। যারা চট্টগ্রাম শহরে থাকেন তাদের ছুটির দিন কাটানোর জন্য বেশ সুন্দর একটা জায়গা এইটা অস্বীকার করার কোন জো নেই ।

আর ও হ্যাঁ অবশ্যই ঘুরতে গেলে এই একটা জায়গায় বাচ্চাদের নিয়ে যাবেন। এক নজরে বাংলাদেশের অনেকগুলো জায়গা দেখা হয়ে যাবে

কিভাবে যাবেনঃ

বাংলাদেশের সকল জেলার সাথে চট্টগ্রামের যোগাযোগ রয়েছে। চট্টগ্রাম শহরে এসে এ কে খান নামক স্থানে নামতে হবে এবং সেখান থেকে সি এন জি বা শহর এলাকার বাস যোগে মিনি বাংলাদেশে যাওয়া যাবে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।