চিকলি বিল | রংপুর

0
523

সংক্ষিপ্ত বিবরনঃ

কয়েক বছরের মধ্যেই স্থানীয়দের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে রংপুর সিটির চিকলী বিল( Chikli Lake ও বিনোদন পার্ক। বিল পাড়ে মনোরম পরিবেশে দু’দণ্ড বসার ব্যবস্থা রয়েছে। তবে চিত্তবিনোদনের জন্য স্থাপিত মিনি রেলগাড়ি ও বিভিন্ন রাইড বিকল হওয়ায় দশনার্থীর সংখ্যা কিছুটা কমেছে। রাইডগুলো দ্রুত সচল করার দাবি নগরবাস

রংপুরের হনুমান তলা এলাকার শত বছরের প্রাচীন চিকলী বিল। শীতকালে অতিথি পাখির আগমনে মুখরিত থাকে এই জলাধার। বিলের চারপাশ সংরক্ষণ করে পুরো এলাকাটি বিনোদন পার্ক হিসেবে গড়ে তোলে সিটি কর্পোরেশন।

বিলে ঘোরার জন্য আছে স্পীড বোট। গত কয়েক বছরে ভ্রমণপিপাসুদের আকর্ষণ কেড়েছে জায়গাটি। দুরদুরান্ত থেকে দল বেঁধে বনভোজন করতে আসেন অনেকেই।

চিকলী বিলে শিশুদের চিত্ত বিনোদনের জন্য ট্রেন, চরকীসহ বিভিন্ন ধরনের রাইডও স্থাপন করে নগর কর্তৃপক্ষ। তবে সেগুলোর বেশিরভাগই বিকল হওয়ায় হতাশ দর্শনার্থীরা।

রাইডগুলো ফের সচল করা হলে আরো অনেক মানুষ বেড়াতে আসবে বলে মনে করছেন নগরবাসী।

সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জানালেন, চিকলী বিল ও বিনোদন পার্ক স্থায়ীভাবে ইজারা দিয়ে আধুনিক পর্যটন কেন্দ্র তৈরির উদ্যোগ নেয়া হচ্ছে।

যথাযথ পর্যটন ব্যবস্থাপনায় চিকলি বিলকে অন্যতম বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি রংপুরবাসীর।

কিভাবে যাবেনঃ

ঢাকা থেকে রংপুর যাওয়ার জন্য আগমনী পরিবহন, এস আর,নাবিল, গ্রীন লাইন , টি আর ট্রাভেলস , শ্যামলী, হানিফ, কেয়া ইত্যাদি পরিবহনের  বাস চলাচল করে। ঢাকার কল্যাণপুর ও গাবতলী থেকে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন সময়ে ছাড়ে এসব বাস।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।