ভিন্নজগত | রংপুর

0
664
Vinno Jogot
Vinno Jogot

সংক্ষিপ্ত বিবরনঃ

( Vinno Jogot )হুট করেই যেন অন্যরকম একটা জায়গায় হারিয়ে যাওয়া। এই ছিলেন আপনি বাস্তবে, মুহূর্ত পরেই আপনি চলে গেলেন প্রাচীন কোন আবহমণ্ডলে কিংবা খানিক পরেই হয়ত আপনি ছোট্ট ট্রেনে চড়ে ঘুরছেন কোন হ্রদের চারপাশে। উত্তরাঞ্চলের বিভাগীয় শহর রংপুরে বেসরকারিভাবে প্রায় ১শ’ একর জমির উপর গড়ে ওঠা ভিন্নজগত বিনোদন কেন্দ্রটি রংপুর এবং এর আশে পাশের শহরগুলোর জন্য একটা অত্যন্ত আকর্ষণীয় স্থানে পরিণত হয়েছে।

কিভাবে যাবেনঃ

ঢাকার মহাখালী, কল্যাণপুর, মোহাম্মদপুর এবং গাবতলী থেকে রংপুরগামী বেশ কয়েকটি বিলাস বহুল এসি ও নন এসি বাস রয়েছে। এসব বাসের ভাড়া ৫শ’ টাকা থেকে ১২০০  টাকার মধ্যে। এছাড়া কমলাপুর রেলস্টেশন থেকে রংপুর এক্সপ্রেস সোমবার ছাড়া প্রতিদিন সকাল ৯টায় রংপুরের উদ্দেশে ছেড়ে আসে। রংপুরে ট্রেন ভাড়া ২শ’ থেকে ৯শ’ টাকা। ঢাকা থেকে রংপুর আসতে সময় লাগবে সাড়ে ৬ থেকে ৭ ঘণ্টা। ট্রেনে লাগবে ৮ থেকে ৯ ঘণ্টা। রংপুর থেকে সরাসরি ভিন্নজগতে যাওয়ার জন্য গাড়ির ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রে প্রাইভেটকারের ভাড়া ৪শ’ থেকে ৫শ’ টাকা এবং মাইক্রোবাসের ভাড়া ৮শ’ থেকে ১ হাজার টাকা। এছাড়া সৈয়দপুর দিনাজপুরের গাড়িতে চড়েও ভিন্নজগতে যাওয়া যায়। সেক্ষেত্রে নামতে হবে রংপুরের পাগলাপীর বাসস্ট্যান্ডে। এছাড়া রংপুর থেকে জলঢাকাগামী গাড়িতে ভিন্নজগতে যেতে পারবেন। সেখান থেকে ১শ’ থেকে দেড়শ’ টাকায় ব্যাটারি চালিত ইজিবাইকে করে ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে যাওয়া যায় ভিন্নজগতে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।