নাহার গার্ডেন | মানিকগঞ্জ

0
140
Nahar Garden

সংক্ষিপ্ত বিবরনঃ

এই শীতে অনেকেই ভাবছেন পিকনিকের কথা, আবার কেউবা ভাবছেন শীতের ছুটিতে প্রশান্তিময় এক অবকাশ যাপন। পিকনিক হউক বা শুধুই ছুটি কাটানো, ঢাকার আশেপাশে যারা ভ্রমণ গন্তব্য খুঁজছেন তাদের জন্য দারুণ এক জায়গা নাহার গার্ডেন( Nahar Garden ) পিকনিক স্পট। ছুটির দিনে পরিবার বা বন্ধুদের নিয়ে ঘুরে আসতে পারেন নাহার গার্ডেন থেকে। এখানে নির্মল প্রাকৃতিক পরিবেশে সবুজের সমারোহে আনন্দে কাটাতে পারেন দারুণ একটা দিন।

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ফুকুরহাটি ইউনিয়নের কামতা গ্রামে নাহার গার্ডেন এর অবস্থান। শহরের কোলাহল থেকে দূরে ধলেশ্বরী নদীর তীরে গড়ে উঠেছে এই পিকনিক স্পটটি। অবারিত সবুজ-শ্যামলের প্রাকৃতিক নিসর্গের মাঝে  গড়ে উঠা এই পিকনিক স্পটটি পরিবার বা বন্ধুদের নিয়ে ঘুরে আসার জন্য আদর্শ জায়গা। নিরিবিলি স্নিগ্ধ পরিবেশের এই স্পটটি আধুনিক সকল সুযোগ-সুবিধা সম্বলিত।

চমৎকার প্রাকৃতিক পরিবেশের এই জায়গাটিতে বিভিন্ন প্রজাতির প্রায় তিন হাজার পাখির সমাহার রয়েছে। ঘুঘু, টিয়া, বাজরাঙ্গা, লাভ বার্ড, ককটেল, ফিনস, মেকাউ, গেরে প্যারেট, আমাজনসহ নানান পাখি দেখতে পাবেন এখানে। এছাড়াও রয়েছে উট, ইমু ও ময়ূর। বাচ্চাদের জন্য রয়েছে বড় একটি শিশু পার্ক,খেলাধুলার জন্য মাঠ ও  মিনি চিড়িয়াখানা । চিড়িয়াখানাতে রয়েছে বানর ও হরিণ।

নাহার গার্ডেনের চারপাশ ঘেরা দেশি-বিদেশি কয়েক হাজার গাছ দিয়ে। যা এখানে তৈরি করেছে চমৎকার এক সবুজ-শ্যামল পরিবেশ। এখানে রয়েছে ছোট-বড় চারটি পুকুর ও একটি টাইটানিক জাহাজ। পিকনিকের জন্য এখানে নানান ব্যবস্থা রয়েছে। পিকনিক স্পটে থাকার কটেজ, রান্নার ব্যবস্থা, খাবার শেড, খেলাধুলার ব্যবস্থা, স্টেজ সহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে এখানে।

কোথায় অবস্থিতঃ

ঢাকা মানিকগঞ্জ মহাসড়কের গোলড়া বাসস্ট্যান্ড থেকে ডানে ২ কি.মি সাটুরিয়ার দিকে কামতায় এর অবস্থান।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here