পাহাড়িকা বিনোদন কেন্দ্র

0
690
Paharika Binodon Kendro

সংক্ষিপ্ত বিবরনঃ

টিলাময় পথের রোমাঞ্চকর যাত্রা আপনাকে নিয়ে যেতে পারে অপূর্ব সুন্দর একটি( Paharika Binodon Kendro )জায়গায়। পাহাড়ের মাঝে চমৎকার সাজানো একটি জায়গা, যেন কোন ক্লান্ত অভিযাত্রীর বিশ্রামের জন্য তৈরী। নাম লাউচাপড়া অবসর বিনোদন কেন্দ্র। অবস্থান জামালপুরের বকশীগঞ্জ উপজেলায়।

চিলাখালী নদীর ওপর ব্রিজ দিয়ে যাওয়ার সময় নদীর রূপ মুগ্ধ করবে আপনাকে। এর কাছেই আছে একটি বিশাল বড় রাবার বাগান। টিলার ওপর সারি সারি রোপণ করা রাবার গাছ। রাবার সংগ্রহ প্রক্রিয়া দেখতে পাবেন এখানে।

এলাকার একমাত্র বিনোদনকেন্দ্র বলে এখানে ছুটির দিনে বেশ ভিড় হয়। তবে অন্য সময় গেলে পাহাড়ের নির্জনতা কিছুটা হলেও উপভোগ করতে পারবেন। মজার ব্যাপার হল চুলা ভাড়া নিয়ে রান্না করা যায় এখানে। তাই বন্ধুরা মিলে পিকিনিক করতে পারবেন অনায়াসে।

এখানে দেড়শো ফুট উঁচু টিলার ওপর আছে ৬০ ফুট উঁচু ওয়াচ টাওয়ার। ৫ টাকার একটি টিকিটের বিনিময়ে উঠতে পারবেন এখানে। টিলার উপর থেকে পাহাড়ের অপরূপ দৃশ্য হতবাক করে দেয় যে কোন দর্শণার্থীকে। পাহাড়ে ভেসে বেড়ানো মেঘ, রোদের আলো ছায়ার খেলা, দূর্দান্ত বাতাস মুহূর্তে মন ভালো করে দেয়।

কিভাবে যাবেনঃ

ঢাকার মহাখালী বাস স্ট্যান্ড থেকে ড্রীমল্যান্ড পরিবহন, সোনারবাংলা পরিবহন বা শেরপুরগামী যেকোনো পরিবহনের বাসে সরাসরি চলে যান শেরপুর। শেরপুর বাস স্ট্যান্ড এ নেমে একটি CNG রিজাভ করে সরাসরি চলে যেতে পারেন লাউচাপড়া পাহাড়িকা অবকাশ কেন্দ্রে , ভাড়া নেবে প্রায় ৪০০ থেকে ৪৫০ টাকা (CNG চালককে বলবেন বকশীগঞ্জ লাউচাপড়া পিকনিক স্পটে যাব)। অথবা শেরপুর বাস স্ট্যান্ড থেকে CNG করে চলে যাবেন বকশীগঞ্জ বাজার জন প্রতি ভাড়া ৭০ থেকে ৮০ টাকা, সময় লাগবে প্রায় ১ ঘণ্টা। অথবা মহাখালী বাস স্ট্যান্ড থেকে প্রতিদিন সরাসরি বকশীগঞ্জ পর্যন্ত বেশ কিছু ডে সার্ভিস কোচ ছেড়ে যায় এবং রৌমারি পর্যন্ত রিফাত পরিবহন এর নাইট কোচ ছেড়ে যায় (রাত ৮.৩০ এবং ৯.৩০), ভাড়া ৪৫০ টাকা এই বাস দিয়ে বকশীগঞ্জ পর্যন্ত চলে আসতে পারেন তাহলে আপনাকে ভোরে ৪.৩০ এবং ৫.৩০ মিনিটে নামিয়ে দেবে।

এছাড়া জামালপুর শহর থেকে বকশীগঞ্জের CNG ছারে ভাড়া জন প্রতি ৬০ টাকা। বকশীগঞ্জ বাজার থেকে CNG রিজাভ করে সরাসরি চলে যেতে পারেন লাউচাপড়া পাহাড়িকা অবকাশ কেন্দ্রে অথবা নছিমন এ করে লাউচাপড়া বাজার যেতে হবে, ভাড়া জন প্রতি ৩০ টাকা, দূরত্ব ১১ কিলোমিটার। লাউচাপড়া বাজার থেকে ভ্যান বা ঘোড়ার গাড়িতে করে চলে যেতে পারেন লাউচাপড়া পাহাড়িকা অবসর বিনোদন কেন্দ্রে, দূরত্ব ১ প্রায় কিলোমিটার, ভাড়া নেবে প্রায় ৪০ থেকে ৫০ টাকা।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here