বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত | চট্টগ্রাম

0
1691

সংক্ষিপ্ত বিবরণঃ

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলা বিভিন্ন কারনে পর্যটকদের কাছে আর্কষণীয় স্থান( Bashbaria Sea Beach ) হিসেবে বিবেচিত। নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি সীতাকুন্ডে রয়েছে অশেষ নয়নাভিরাম চন্দ্রনাথ পাহাড়, ইকোপার্ক সবুজ বনাঞ্চল বেষ্ঠিত আঁকা-বাঁকা পাহাড়ী পথ, পাহাড়ী লেকের মনোরম দৃশ্য। বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত  এর মধ্যে নতুন যুক্ত হওয়া একটি দর্শনীয় স্থান।

কিভাবে যাবেনঃ

ট্রেনঃ মেইল ট্রেন কমলাপুর থেকে রাত ১০:৩০ এ ছাড়ে ও বাড়বকুন্ড  পৌঁছায় সকাল ৭ঃ৩০মি.  টার দিকে। ট্রেন ৯.৩০ এর দিকে প্ল্যাটফর্ম এ আসে , তাই সিট পেতে চাইলে ৯ টার দিকে প্ল্যাটফর্ম এর শেষ মাথায় দাঁড়ান। বাড়বকুন্ড স্টেশন থেকে বাড়বকুন্ড বাজারে আসবেন, এখান থেকে বাঁশবাড়িয়া বাজার নামবেন। এখান থেকে সিএনজিতে করে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত যাবেন, ভাড়া হবে জনপ্রতি ২০ টাকা।

তূর্ণা নিশীতাতে জেতে পারবেন, তবে এ ক্ষেত্রে আপনাকে ফেনী স্টেশনে নেমে যেতে হবে। স্টেশন থেকে সিএঞ্জি তে করে ফেনী বাস স্টান যেতে হবে, সেখান থেকে লোকাল বাসে করে বাঁশবাড়িয়া বাজার নামবেন। এখান থেকে সিএনজিতে করে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত যাবেন, ভাড়া হবে জনপ্রতি ২০ টাকা।

কোথায় থাকবেনঃ

চট্রগ্রামে আপনি খুব ভালো মানের হোটেল খুব অল্প বাজেটে থাকতে পারবেন তাই কয়েকটা হোটেল ঘুরে দেখতে পারেন।

কোথায় খাবেনঃ

সীতাকুন্ডে সাধারন মানের হোটেলের মধ্যে সৌদিয়া রেস্টুরেন্ট, আপন রেস্টুরেন্ট ও আল-আমিন উল্ল্যেখযোগ্য। তবে ভালো খাবার পরিবেশনায় আল-আমিন এর খুব সুনাম রয়েছে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here