হ্যাপি আইল্যান্ড | রাঙ্গামাটি

0
355

সংক্ষিপ্ত বিবরণঃ

এই কৃত্রিম আইল্যান্ডটিতে( happy island rangamati ) প্রবেশের জন্য প্রথমে রাঙামাটি ভেদভেদি এলাকায় সেনাবাহিনীর হলিডে রিসোর্টে প্রবেশ করতে হবে। এর জন্য প্রবেশ ফি ৫০ টাকা। দৃষ্টিনন্দন প্রাকৃতিক পরিবেশে সেনা করিডোরের মধ্যে সবুজ ঘাসে মোড়ানো এলাকাটা সবার মন কাড়বে এক পলকেই। এখানে আছে কফিশপ, ফুলের বাগান, মৎস্য কন্যা ভাস্কর্য, রিসোর্ট এবং লেকের পাড়ে সারি সারি স্পিডবোট, প্যাডেল বোট ও ফ্যামিলি বোট। চাইলেই এসব বোট ভাড়া নিয়ে প্রিয়জনদের নিয়ে কাপ্তাই লেকে বিচরণ করা যাবে।

হ্যাপি আইল্যান্ডটি নির্মিত হয়েছে একটি বড় মাছের আদলে। রিসোর্ট থেকে এখানে যেতে জনপ্রতি ১৫০ টাকা ফি দিয়ে টিকেট সংগ্রহ করতে হবে। এরপর সেনাবাহিনীর নিজস্ব বোট লেকের মাঝখানে অবস্থিত মনোরম হ্যাপি আইল্যান্ডের ওয়াটার ওয়ার্ল্ডে পৌছে দেবে।

চারপাশে স্বচ্ছ শীতল জলরাশি আর মধ্যখানে সুবিশাল দৃষ্টিনন্দন ওয়াটার পার্ক। এখানে রয়েছে বিভিন্ন ধরনের ওয়াটার রাইড, লেকভিউর সাথে সুইমিং পুলের সুবিধা, বোট রাইড এবং নজর কাড়া নির্মাণ শৈলীর নানা বিনোদন মাধ্যম। শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সী নারী পুরুষ এখানে নির্বিঘ্নে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সময় কাটাতে পারবেন।

হ্যাপি আইল্যান্ড ঘুরে এসে ইয়াসিন আরাফাত চৌধুরী মুন্না নামের একজন পর্যটক জানান, আইল্যান্ডটি কাপ্তাই লেক আর প্রকৃতিপ্রেমি পর্যটকদের তৃষ্ণা মিটাবে নিঃসন্দেহে। এখানে একেক সময় একেক রংয়ে আর ঢংয়ে সাজে পুরো আইল্যান্ড। এখানের রোদ্দুর দিনের চোখ ধাধানো ঝলমলে রূপালী সৌন্দর্য, টিপটিপ বৃষ্টি দিনের বৃষ্টিস্নাত সাদাকালো সৌন্দর্য, পূর্ণিমা রাতের মায়াময় জ্যোৎস্না সৌন্দর্য, মেঘলা দিনের বিরহী সৌন্দর্য আর পড়ন্ত বিকালের শীতল আর ভাবুক সৌন্দর্যে ডুব দেওয়ার সুযোগ রয়েছে।

কিভাবে যাবেনঃ
ঢাকা থেকে রাঙ্গামাটি সরাসরি বাসে করে যেতে পারেন। ইউনিক, এস আলম, শ্যামলী, হানিফ ও সেইন্টমার্টিন পরিবহণের বাস রয়েছে এই রুটে। এসি নন এসি ভেদে ভাড়া ৬২০ থেকে ১৫০০ টাকা।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।