নইন্যার মার কুম ঝর্ণা | সীতাকুন্ড

0
381

নইন্যার মার কুম ঝর্ণা(  Noinar Mar Kum Jhorna Sitakundo )… এটা সীতাকুণ্ডের পাহাড়ের গভীরে অবস্থিত। স্থানীয় পাহাড়ী চাষীদের মুখ থেকে জানা গেছে এই অদ্ভুত নামটি। অবশ্য এর পাশে আরো কয়েকটা ঝর্ণা আছে, যেগুলোকে ছোট বড় জর্জরি ঝর্ণা বলে।

কিভাবে যাবেনঃ
সীতাকুন্ড পন্হিচিলা (পান্তশালা) নেমে পূর্ব পাশ ধরে ঘন্টাখানেক হাঁটলে আপনি পাহাড়ের পাদদেশে পৌঁছে যাবেন । এরপর স্হানীয় কারো সাহায্য নিতে পারেন । তবে এই ঝর্ণায় মানুষের আনাগোনা নেই বললেই চলে। তাই যাবার বেশ কিছু পথ আপনাকে ছড়ার উপর দিয়ে চলতে হবে আর সেই সাথে পাহাড়ি কিছু জঙ্গলও কেঁটে যেতে হবে । তাই এই যাত্রায় আপনার বা আপনাদের সাথে অবশ্যই দা বা ছুরি জাতীয় কিছু নিবেন, এতে পথ চলতে সুবিধা হবে। আর তা নাহলে বেশ কষ্ট করতে হবে চলার পথ করে নিতে। তবে অযথা গাছ-পালা কাটবেন না অর্থ্যাৎ চলার পথে বাঁধা নাহলে কোন গাছ কাটবেন না দয়া করে।

ঢাকা থেকে যেভাবে যাবেনঃ সায়দাবাদ থেকে চট্রগ্রাম গামি যেকোনো বাসে উঠে যাবেন। সীতাকুণ্ড নেমে যাবেন। ভাড়া নিবে ৪০০ থেকে ৫০০ টাকা।
বাসের নাম লিস্টঃ
ট্রেন সিডিউলঃ

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।