সোহাগ পল্লী | গাজীপুর

0
1041
Shohag Palli

সংক্ষিপ্ত বিবরনঃ

কর্মব্যস্ত জীবনে যারা অবসরে প্রকৃতির কাছাকাছি যেতে চান তারা ঢাকার অদূরে গাজীপুরের প্রত্যন্ত এলাকায় গ্রামীণ পরিবেশে গড়ে ওঠা  ‘সোহাগ পল্লী’( Shohag Palli )  রিসোর্ট থেকে ঘুরে আসতে পারেন। শান্ত নিরিবিলি গজারি বনের মাঝে সবুজে ঘেরা স্নিগ্ধ প্রকৃতিতে বিশাল জায়গা জুড়ে গড়ে উঠেছে রিসোর্টটি। এটি বাংলাদেশের অন্যতম পিকনিক স্পট ও রিসোর্টগুলোর মধ্যে একটি। 

সোহাগ পল্লী গাজীপুরের চন্দ্রা মোড় থেকে মাত্র চার কিলোমিটার উত্তর-পূর্ব দিকে কালিয়াকৈর উপজেলার কালামপুর গ্রামে অবস্থিত। মোট ১১ একরের উঁচুনিচু জমির ওপর নির্মিত এই রিসোর্টের অন্যতম আকর্ষণ বিশাল এক জলাশয়ের ওপর নির্মিত অপরূপ সৌন্দর্যমণ্ডিত ঝুলন্ত সাঁকো। এখানে আগত দর্শনার্থীদের মুগ্ধ করে মূলত এর পিলার ও ব্যালকনিতে খোঁদাই করা বিভিন্ন কারুকাজ। সারি সারি বৃক্ষের পাশাপাশি এখানে রয়েছে সুবিশাল জলাশয়, কৃত্রিম ঝরণা, গরুর গাড়ি ও মিনি চিড়িয়াখানা। জলাশয়ের পূর্ব দিকে রয়েছে একটি দ্বিতল রেস্টুরেন্ট। যার নাম রাখা হয়েছে মেজবান। শুধু তাই নয়, এখানে কৃত্রিমভাবে একটি লেকও নির্মাণ করা হয়েছে। বর্ষাকাল কিংবা অন্য যেকোনো ঋতুতেই সেখানে পানি থাকে। আর তাতে ভেসে বেড়ায় নানা জাতের মাছ। লেকে নৌকায় করে ঘুরে বেড়ানোর ব্যবস্থাও রয়েছে। এছাড়া রয়েছে উঁচু পাহাড়। পাহাড়ের সামনে দুইদিকে জিরাফ ও হরিণের প্রতিকৃতিসহ আরো অনেক প্রতিকৃতি রয়েছে। 

অবকাশ যাপনের জন্য সোহাগ পল্লী রিসোর্টে রয়েছে উন্নতমানের কয়েকটি কটেজ। যেখানে আপনি চাইলে রাত্রি যাপন করতে পারবেন। কটেজগুলোর ঠিক সামনে দিয়ে বয়ে গেছে লেক। একটি সুইমিং পুল আর কনফারেন্সের জন্য হলরুমও আছে। সার্বক্ষণিক সেবা দেয়ার জন্য রয়েছে ৪০ জন কর্মকর্তা ও কর্মচারী। খাওয়া দাওয়ার জন্য রয়েছে জলের উপর নির্মিত উন্নতমানের রেষ্টুরেন্ট। সঙ্গ দিতে থাকছে লাইভ মিউজিকের ব্যবস্থা। জনপ্রতি ৫০ টাকার টিকিটেই পুরো পার্ক ভ্রমণ করতে পারবেন।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here