মিলনছড়ি | বান্দরবান

0
875

সংক্ষিপ্ত বিবরণঃ

বান্দরবান শহর থেকে প্রায় চার কিলোমিটার দূরে বান্দরবানের চিম্বুক সড়কের মিলনছড়ি( milonchori bandarban )এলাকায় পাহাড়ের বুকে অবস্থিত হিলসাইট রিসোর্ট। এই রিসোর্টটি বান্দরবান শহর থেকে ৪ কিলোমিটার দূরে অবস্থিত। অত্যন্ত দৃষ্টিনন্দন এই রিসোর্টটি দেশের প্রথম রিসোর্ট।উঁচু-নিচু অসমান বিশাল একটা চত্বর জুড়ে অবস্থান রিসোর্টটির।

এই রিসোর্টটি এমনভাবে নির্মাণ করা হয়েছে যা দেখলেই আপনি বুঝতে পারবেন এটি কতটা প্রকৃতির সাথে একাত্ম। এখানে বাঁশ ও কাঠের সুনিপুণ ব্যবহার দেখতে পাবেন যা আপনাকে কিছু সময়ের জন্য হলেও কংক্রিটের শহরকে ভুলে থাকতে সাহায্য করবে।এই রিসোর্টের পুরোটা এলাকা ঘন সবুজ গাছ দিয়ে মোড়া। সবটাজুড়েই রয়েছে সবুজের ছোঁয়া। চারপাশটা নিবিড় জঙ্গল তাতে রয়েছে নানান গাছের সমাহার। আরো আছে বিশাল সব বাঁশঝাড়, থোকায় থোকায় ফুটে থাকা হরেক রঙের ফুলের শোভা ও মোহনীয় সুবাস। অসংখ্য রেইনট্রি পুরো রিসোর্টটিকে করেছে এক নিবিড় প্রশান্তির নীড়। এই রিসোর্ট থেকে দেখতে পারবেন পূর্ব প্রান্তে অবারিত সবুজের খেলা এবং সবুজ প্রকৃতির বুক ছিঁড়ে আঁকাবাঁকা বয়ে যাওয়া অপূর্ব সাঙ্গু নদী।

কোথায়_থাকবেনঃ
বান্দরবানে অসংখ্য রিসোর্ট, হোটেল, মোটেল এবং রেস্টহাউজ রয়েছে। যেখানে ৬০০ থেকে ৩ হাজার টাকায় রাত্রিযাপন করতে পারবেন।

হলিডে ইন রিসোর্ট: মেঘলা পর্যটন কমপ্লেক্সের বিপরীতে ছোট্ট পাহাড়ের চূড়ায় হলিডে ইন রিসোর্ট। এখানে ছোটছোট অনেকগুলো কটেজ রয়েছে। ফোন-০৩৬১-৬২৮৯৬।

হিলসাইড রিসোর্ট: বান্দরবান-চিম্বুক সড়কের ৫ কিলোমিটার নামকস্থানে অবস্থিত মিলনছড়ি। এখানে রয়েছে উন্নত পরিবেশে রাত্রি যাপনের সু-ব্যাবস্থা। মোবাইল-০১৫৫৬৫৩৯০২২।

হোটেল ফোর স্টার: বান্দরবান শহরে অবস্থিত হোটেল ফোরস্টার। এখানে এসি এবং নন এসি দু রকমের রুম রয়েছে। হোটেলের প্রতিটি কক্ষে রয়েছে টেলিভিশন। ফোন-০৩৬১-৬২৪৬৬।

হোটেল থ্রী স্টার: এটি বান্দরবান বাস স্টপের পাশে অবস্থিত। নীলগিরির গাড়ী এই হোটেলের সামনে থেকে ছাড়া হয়। এটি ৮/১০ জন থাকতে পারে ৪ বেডের এমন একটি ফ্ল্যাট। প্রতি নন এসি ফ্ল্যাট-২৫০০ টাকা, এসি-৩০০০ টাকা। ফোন: ০১৫৫৩৪২১০৮৯ / ০১৮১৩২৭৮৭৩১।

হোটেল রিভার ভিউ : জেলা শহরের মধ্যে সাঙ্গু নদীর পাশ্ববর্তী প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠেছে হোটেল রিভার ভিউ। এখানে নিজস্ব রেস্টুরেন্টও রয়েছে। ফোন-০৩৬১-৬২৭০৭।

আপনি চাইলে নীলাচল স্কেপ রিসোর্টে থাকতে পারেন। নীলাচল স্কেপ রিসোর্টে তিনটি কটেজে ছয়টি কক্ষ আছে। প্রতিটি কক্ষের ভাড়া ৩ হাজার টাকা। এছাড়া রিসোর্টের অতিথিদের জন্য ভালো মানের খাবারের ব্যবস্থা করে থাকেন কর্তৃপক্ষ। যোগাযোগঃ ০১৭৭৭৭৬৫৭৮৯।

এছাড়া হোটেল হিল ভিউ (ফোন: ০১৮২৮৮৬৬০০০), হোটেল হিলটন (ফোন: ০১৭৪৭৬২৬১১১) এ থাকতে পারেন যা কিনা একদম বাস স্ট্যান্ডের পাশেই।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here