মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স | বান্দরবন

0
244

সংক্ষিপ্ত বিবরনঃ

মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স( mirinja pajatan complex bandarban ) নামটি খুব বেশি পরিচিত নয় ভ্রমণ-প্রিয় মানুষদের কাছে। কিন্তু বান্দরবান জেলার লামা উপজেলায় অবস্থিত এই কমপ্লেক্সটি স্থানীয় মানুষদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কক্সবাজার থেকে কাছে হওয়ায় যারা কক্সবাজারে যান, তারাও সুযোগ পেলে এখান থেকে ঘুরে যেতে পারবেন। মিরিঞ্জা পাহাড়টি টাইটানিক পাহাড় বলেও পরিচিত। বান্দরবান জেলার লামা উপজেলায় চকরিয়া থেকে যাবার পথে অবস্থিত এই পর্যটন কমপ্লেক্সটি।

কিভাবে যাবেনঃ
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে চকরিয়া উপজেলার চকরিয়া বাসস্টেশনে নেমে আপনি বাস, জিপ অথবা মাইক্রোবাসযোগে হাঁসের দিঘি হয়ে ২০ মিনিট সময়ের ব্যবধানে লামা মিরিঞ্জা টাইটানিক পাহাড়ে চলে আসতে পারবেন। আর এখান থেকে লামা বাজারে আসতে সময় লাগবে ১০ মিনিট। লামা বাজার থেকে যেতে পারবেন সুখি-দুঃখী পাহাড়সহ অনেক দর্শনীয় জায়গায়।

কোথায় থাকবেনঃ
দিনের প্রথম ভাগে এলে এক-দেড় ঘণ্টার মধ্যে মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স ঘুরে যে কেউ চাইলেই চলে যেতে পারেন বঙ্গবন্ধু সাফারি পার্ক অথবা কক্সবাজারে। আর চাইলেই দিনভর থেকে সন্ধ্যায় ফিরতে পরেন লামা বাজারে। সেখানে রাত যাপন করতে পারেন শীতাতপ নিয়ন্ত্রিত মিরিঞ্জা হোটেলে। অল্প খরচে মানসম্মত সেবা পাওয়া যায় এ হোটেলে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here