রাজেন্দ্র ইকো রিসোর্ট | গাজীপুর

0
264
Rajendra Echo Resort

সংক্ষিপ্ত বিবরনঃ

গাজীপুর জেলার রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট থেকে ৮ কিলোমিটার দূরে শালবনের ভেতরে প্রায় ৮০ বিঘা জমি নিয়ে যৌথ মালিকানায় গড়ে তোলা হয়েছে রাজেন্দ্র ইকো রিসোর্ট ( Rajendra Echo Resort )। বনের স্বাভাবিক সৌন্দর্য্যকে অক্ষুন্ন রাখতে এখানে পরিকল্পিতভাবে আরো বনায়ন করা হয়েছে। রাজেন্দ্র ইকো রিসোর্টে ২৬ টি কটেজ পার্ক ছাড়াও রয়েছে বেশ কয়েকটি মাটির ঘর। এখানে আগত অতিথিরা চাইলে রিসোর্টের লেকে মাছ ধরা, নৌকা ও সাইকেল চালানো কিংবা শাক-সবজি ও ফার্ম ঘুরে দেখতে পারেন। রাজেন্দ্র ইকো রিসোর্টে আরো রয়েছে একটি সুইমিং পুল, ম্যাসেজ পার্লার ও ক্যাফেটেরিয়া। ঘন অরণ্যের ভেতরে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা ৪ তলা বিশিষ্ট প্রতিটি ভবনের ছাদে পাখির চোখে বন পর্যবেক্ষনের জন্য রয়েছে অবজারভেশন টাওয়ার। তাই শহরের বেশ কাছে ঝুল বারান্দায় বসে বন্য প্রকৃতি আর চোখ জুড়ানো সবুজের স্বাদ নিতে চলে আসতে পারেন রাজেন্দ্র ইকো রিসোর্টে।

যা যা দেখবেনঃ

রিসোর্টটি দেখতে অসাধারন। এটি যৌথ মালিকানায় পরিচালিত। মানে একেকটি প্লট একেকজনের কাছে বিক্রি করা হয়েছে এবং মালিকরা প্রায় একই রকম ১৯ টি বিল্ডিং করেছেন। আর রয়েছে কয়েকটি মাড হাউজ বা মাটির ঘর। রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট থেকে যে বনের শুরু তাও প্রায় ৮ কি:মি: গহীনে এর অবস্থান। চার পাশেই ঘন বন, মাঝে রিসোর্টগুলো দাড়িয়ে। কয়েকটি রিসোর্ট এর রুমের বারান্দায় দাড়িয়ে শালবন ছোয়া যায়। রাতে সেদিকে তাকাতে ভয় করে, এমনই ঘন সে বন।

প্রতিটি ভবন ৪ তলা, একেকটি তলায় ৪ টি করে রুম। প্রতিটির ছাদে রয়েছে অবজারভেশন টাওয়ার যাতে উঠলে পুরো বন দেখা যায় পাখির দৃষ্টিতে।

প্যাকেজ:
রাজেন্দ্র ইকো রিসোর্টে জনপ্রতি সারাদিনে জন্য রুম ভাড়া ৩০০০ টাকা এবং এতে সকালের না¯া, দুপুরের খাবার যুক্ত আছে। আর দুইজন সারাদিন থাকার জন্য ভাড়া ৪০০০ টাকা। রাজেন্দ্র ইকো রিসোর্টে যদি একজন রাতে অবস্থান করতে চান তবে ৪০০০ টাকা খরচ পড়বে আর দুইজনের জন্য গুনতে হবে ৬০০০ টাকা। (রাজেন্দ্র ইকো রিসোর্টে সুইমিং পুল ব্যবহারের জন্য আলাদা চার্জ দিতে হয় না। তবে দুজনের কম লোক রিসোর্টে গেলে সাধারনত রুম দেয়া হয় না, কোন ভাবে রুম ম্যানেজ করা গেলেও তখন এক্সট্রা চার্জ দিতে হয়।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here