লেমন গার্ডেন রিসোর্ট | শ্রীমঙ্গল

0
350

সংক্ষিপ্ত বিবরণঃ

চায়ের দেশ শ্রীমঙ্গল  প্রাকৃতিক সৌন্দর্যের অনন্য এক উপাখ্যান( Lemon Garden Resort )। এখানকার ছোট-বড় চা বাগানগুলো যেন সবুজের আচ্ছাদনে গড়ে তুলেছে এক প্রাকৃতিক ভূ-স্বর্গ। চারদিকের এই সবুজের সমাহার হরহামেশাই  প্রকৃতি প্রেমীদের সম্মোহিত করে। শ্রীমঙ্গলের অসংখ্য অপরূপ স্থানের সাথে সৌন্দর্যে ভিন্ন মাত্রা যোগ করেছে আকর্ষণীয় সব রিসোর্ট। এসকল রিসোর্টগুলোর মধ্যে ব্যতিক্রমী একটি রিসোর্ট হলো লেমন গার্ডেন রিসোর্ট। সবুজে ঘেরা পাহাড়ি টিলার উপর অবস্থিত এই রিসোর্টটিতে আপনি প্রকৃতির সান্নিধ্যে দারুণ উপভোগ্য কয়েকটি দিন কাটাতে পারবেন।

শ্রীমঙ্গলের লাউয়াছড়া উদ্যানের পাশেই এই রিসোর্টটির অবস্থান। লাউয়াছড়া প্রান্ত ঘেঁষা মেঠো পথে এগোতে থাকলেই,পাহাড়ি আঁকা-বাঁকা পথে সাইনবোর্ডের ডিরেকশন আপনাকে পৌঁছে দিবে লেমন গার্ডেন রিসোর্টে। ছোট ছোট টিলায় লেবু বাগান। তার মাঝে নিরিবিলি শান্তির ছায়ামাখা রিসোর্টটি। মনে হবে যেন কোনো সবুজ গভীর অরণ্যে প্রবেশ করছেন। নির্জনতা যারা পছন্দ করেন, তাদের জন্য এই রির্সোটটি স্বর্গরাজ্য। এখানে আপনি দারুণ কিছু স্মৃতি নিয়ে কাটাতে পারেন দু-একটি দিন, ইট-পাথরে ঘেরা শহুরে জীবনের ব্যস্ততা থেকে দূরে পাহাড়ি সৌন্দর্যের কোলে প্রশান্তিময় অবসর যাপন। নিজের মত করে নির্জনতার অকৃত্রিম স্বাদ উপভোগের জন্য আদর্শ স্থান এই রিসোর্টটি।

এখানে সম্পূর্ণ পাহাড়ি পরিবেশ, সবুজের দিগন্ত জোড়া আকর্ষণীয় গাঢ়তা। উঁচু-নিচু সু বিশাল লেবু বাগানের গাছ ভরা ঝুলন্ত লেবু, এখানে আরও দেখবেন  শত-শত কাঁঠাল গাছ, কলাগাছ,পেয়ারা, জাম্বুরা, আতাফল, জামরুল, কদবেল, আনারসের সুবিশাল বাগান, নারিকেল, আমড়া, কামরাঙা, বেল,পেঁপে,পাহাড়ীডালিম, মালটা, জলপাই, বড়ইসহ আরও কত ধরনের দেশী ফলের দুর্লভ গাছ-গাছালীর সমাহার। কয়েকটি ফোয়ারা আর নিপুণ যত্নে গড়ে তোলা তাদের ফুলের বাগান আপনার দৃষ্টি তো কাড়বেই, হৃদয়ও কেড়ে নেবে।

দেশি ফুলের পাশাপাশি রয়েছে বিদেশি ফুলের সংগ্রহ। দেশী-বিদেশী অগুনতি ফুল, পাতাবাহার, বন বিলাস আপনার চোখকে ধাঁধায় ফেলে দেবে। খুব গোছানো তাদের বাগানগুলো। এ বাগানের মধ্যে বসবার জন্য রয়েছে ছাউনি দেওয়া চেয়ার টেবিল আর বেশ বড় বড় দোলনা। এ বাগানগুলোতে বসে অথবা বারান্দায় তাদের নিজস্ব বাগান থেকে তোলা চা পাতার আবেশে আপনার যেকোনো মুহূর্ত হয়ে উঠবে  আরও আনন্দঘন। তাছাড়া বিপুল প্রজাতির ঔষধি ও বনরাজী গাছের সমারোহ তো আছেই।পাহাড়ি স্বকীয়তা সম্পূর্ণ বজায় রেখে ৪০ টির মত দৃষ্টি নন্দন পাহাড়ি রুম/কটেজ আপনার স্বপ্নের রাত্রি যাপনকে স্মরণীয় করে রাখবে। এখানে আপনি পাবেন আপনার সাধ্য আর পছন্দ অনুযায়ী তিন থেকে চার ধরনের রুম কিংবা কটেজ। হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ অথবা অনেক বন্ধু মিলে থাকবার জন্য বাংলো

কিভাবে যাবেনঃ

ট্রেনে কিংবা বাসে শ্রীমঙ্গল নেমে অটো কিংবা প্রাইভেটকারে মাত্র ৩০ মিনিট সময় লাগবে লেমন গার্ডেন রির্সোটে পৌছতে।

আপনার কোন প্রশ্ন থাকলে বা এই বিষয়ে কোন কিছু জানানোর থাকলে নীচের মন্তব্য বিভাগে লিখতে ভুলবেন না । আপনার ভ্রমণ পিয়াশি বন্ধুদের সাথে নিবন্ধটি শেয়ার করে নিন যাতে তারাও জানতে পারে ।